বুধবার, ১৫ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

ডেঙ্গুতে একদিনে রেকর্ড ২১ জনের প্রাণহানি

ডেঙ্গুতে একদিনে রেকর্ড ২১ জনের প্রাণহানি

স্বদেশ ডেস্ক:

দেশে ভয়ঙ্কর রূপ নিয়েছে ডেঙ্গু পরিস্থিতি। ঢাকার বাইরে এখন ডেঙ্গুর দাপট বেশি। গত ২৪ ঘণ্টায় রেকর্ড ২১ জনের মৃত্যু হয়েছে। এর আগে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যুর হয়েছিল ১৯ শে জুলাই। চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬১৮ জনে। এর মধ্যে নারী ৩৬২ জন এবং পুরুষ ২৫৬ জন। মোট মৃত্যুর মধ্যে ঢাকার বাইরে মারা গেছেন ১৬২ জন এবং রাজধানীতে ৪৫৬ জন। গত ২৪ ঘণ্টায় আরো ২ হাজার ৩৫২ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

শনিবার সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ২ হাজার ৩৫২ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৯৮২  জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৩৭০ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২ হাজার ৩৫২ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার  ৬৩২ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩ হাজার ৯০৩ জন এবং ঢাকার বাইরে ৪ হাজার ৭২৯ জন।

চলতি বছরের এ পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬৯৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ৫৯ হাজার ৫৯২ জন এবং ঢাকার বাইরে ৬৮ হাজার ১০২ জন। ভর্তি রোগীর মধ্যে পুরুষ আক্রান্ত ৭৯ হাজার ১৯৪ জন এবং নারী ৪৮হাজার ৫০০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ১৮ হাজার ৪৪৪ জন। 

অধিদপ্তরের তথ্য মতে, চলতি বছরের জানুয়ারি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬৬ জন এবং মারা গেছেন ৬ জন, ফেব্রুয়ারিতে আক্রান্ত ১৬৬ জন এবং মারা গেছেন ৩ জন, মার্চে ভর্তি রোগীর সংখ্যা ১১১ জন এবং এপ্রিলে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪৩ জন এবং মারা গেছেন ২ জন। মে মাসে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৩৬ জন এবং মারা গেছেন ২ জন। জুন মাসে ৫ হাজার ৯৫৬ জন এবং মারা গেছেন ৩৪ জন। জুলাই মাসে শনাক্ত ৪৩ হাজার ৮৫৪ জন এবং মারা গেছেন ২০৪ জন। আগস্ট  শনাক্ত ৭১ হাজার ৯৭৬ জন এবং মৃত্যু ৩৪২  জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877